কৃত্রিম বুদ্ধিমত্তা‘এআই’ আইন তৈরির বাংলাদেশ | এআই’ আইনের খসড়া: আইনমন্ত্রী

আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে কৃত্রিম বুদ্ধিমত্তা আইন-২০২৪-এর খসড়া চূড়ান্ত করা হবে। সম্ভব হলে আরও আগে করা হবে।

কৃত্রিম বুদ্ধিমত্তা‘এআই’ আইন



 বাংলাদেশ লোকদের সুরক্ষা এবং উপকারের জন্য একটি কৃত্রিম বুদ্ধিমত্তা‘এআই’ আইন ব্যবহার করবে বাংলাদেশ। 

সুতরাং সরকার এআইয়ের পরিবর্তনের কথা স্মরণ করে এআই’ আইনের খসড়া তৈরি হবে । 

আইনী, বিচার বিভাগের সরকারী প্রযুক্তির (আইসিটি) পর্যালোচনা এবং ইভেন্ট টি সম্পন্ন করেছেন। 

এদিকে, মিনিস্টিস, বিভাগ, সংস্থা ও অ্যাপয়েন্টমেন্ট এবং সরকারী কর্মকর্তাদের নিয়েও আলোচনা সভা হয়েছিল। দ্য ইন্টারন্যাশনাল ইন্টেলিজেন্স অফ ইন্টেলিজেন্স (এআই) 2021" বলা হয়। যাইহোক, আইন সম্পর্কে প্রশ্নগুলি বিবেচনা করা হয়েছে। চলতি বছরে, তথ্য প্রযুক্তির চলাচল প্রত্যাশার চেয়ে সহজ। সর্বত্র এবং ব্যক্তির আগ্রহের বিভিন্ন পরিবর্তন ঘটেছে। অবিলম্বে যোগাযোগ বা ইন্টারনেট, স্মার্টফোন, কম্পিউটার, বিজ্ঞাপন, কল, কল্টস এবং অন্যান্য প্রযুক্তিগুলিতে পরিষেবার পরিবর্তনগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি এটিতেও যুক্ত করা হয়। ভাল কাজ ছাড়াও, নেতিবাচক সমস্যার উপর দুর্দান্ত প্রভাব রয়েছে।

"ভিশন 20" পূরণের জন্য সম্পদ, সম্পদ, বুদ্ধি এবং নাগরিকত্ব এবং "বাংলাদেশ" তৈরি করতে। এআই এই স্তম্ভগুলি তৈরিতে অংশ নিচ্ছে। 

 প্রয়োজনীয় সরঞ্জাম হিসাবে স্বীকৃত, নতুন, অর্থনৈতিক অগ্রগতির জন্য, সম্প্রদায় এবং প্রযুক্তি অব্যাহত রাখতে পারে। এই পরিস্থিতিতে, বর্তমান জাতীয় এআইয়ের আইনী সমস্যা, আচরণ এবং সামাজিক সম্পর্ক যুক্ত করা উচিত।

প্রযুক্তিগত প্রযুক্তি ব্যবহার করে কম্পিউটার সিস্টেম দ্বারা মানুষের মন নির্ধারণ করা বা অন্যটি করবে তা নির্ধারণ করা ভাল করা সম্ভব। প্রযুক্তির ফলস্বরূপ খুব সহজ। আমরা প্রায়শই বলুন যে প্রযুক্তিগতটি যেখানে প্রযুক্তিবিদ কর্মক্ষেত্রে রয়েছেন। 

আইন, বিচারপতি এবং সংসদ মন্ত্রী 

 বলেছেন, "এআই" সেপ্টেম্বর থেকে নতুন বিধি চালু করবে। তিনি বিজ্ঞাপন এবং সচিব এবং বৃহস্পতিবার প্রশ্নের জবাবে এটি বলেছিলেন। এআই এর বিশ্বে আইনী নিয়ম রয়েছে বিশ্বজুড়ে এবং সে আইন অনুযায়ীই আইন বাস্তবায়ন এবং তৈরির পরিকল্পনা হচ্ছে । সুতরাং এখন আমাদের চ্যালেঞ্জ বা কথোপকথনের বিষয়টি একইরকম যেমন আমরা নতুন জিনিস এবং আমরা কতটা ব্যবহার করি। 

এবং আমরা মনে করি বিশ্বের গোয়েন্দা ও বাংলাদেশ এর চখে এআই এক মুহুর্তের জন্য একটি জায়গা চেন্জ করে দিতে পারে ৷








Rate This Article

Thanks for reading: কৃত্রিম বুদ্ধিমত্তা‘এআই’ আইন তৈরির বাংলাদেশ | এআই’ আইনের খসড়া: আইনমন্ত্রী, Stay tune to get latest Blogging Tips.

Getting Info...
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.